ফোন হ্যাকের মামলায় জিতলেন প্রিন্স হ্যারি

ফোন হ্যাকের মামলায় জিতলেন ব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্স হ্যারি। এ কারণে ১ লাখ ৪০ হাজার ৬০০ পাউন্ড (প্রায় ২ কোটি টাকা) ক্ষতিপূরণ পাচ্ছেন তিনি। 

আজ শুক্রবার (১৫ ডিসেম্বর) এ সংক্রান্ত মামলার শুনানির পর এক রায়ে ব্রিটিশ হাইকোর্ট জানান, প্রিন্স হ্যারির ফোন হ্যাক করেছিল ডেইলি মিরর ট্যাবলয়েডের প্রকাশনা প্রতিষ্ঠান মিরর গ্রুপ নিউজপেপার্স (এমজিএন)। 

এদিন ব্রিটিশ হাইকোর্টের প্রিসাইডিং জজ জাস্টিস তিমুথি ফ্যানকোর্ট এ নিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছেন। তাতে তিনি বলেন, মিরর গ্রুপ যে ফোন হ্যাক করেছে, সেজন্য প্রিন্স হ্যারিকে নির্দিষ্ট পরিমাণ অর্থ দেওয়া হবে। 

তিমুথি ফ্যানকোর্ট জানান, ২০০৬ থেকে ২০১১ সাল পর্যন্ত এই ফোন হ্যাকের ঘটনা ঘটেছে। এ ছাড়া ২০০৩ থেকে ২০০৯ সালের মধ্যে তাঁর ব্যক্তিগত ফোনও হ্যাক করে মিরর। এই ফোন হ্যাকের মাধ্যমে পাওয়া তথ্য দিয়েই ১৫টি আর্টিকেল লিখেছে সংবাদমাধ্যমটি।

এ রায়ের পর ডেইলি মিরর ট্যাবলয়েডের প্রকাশনা প্রতিষ্ঠান মিরর গ্রুপ নিউজপেপার্সের (এমজিএন) প্রতিক্রিয়া পাওয়া গেছে। এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি বলছে, আজ আদালত যে রায় দিল, তা নিয়ে আমরা অসন্তুষ্ট নই। বহু বছর আগে যা হয়েছিল, তা আর আমরা মনে করতে চাই না। সামনে এগিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য।

মিডিয়া টাইকুন রুপার্ট মারডকের মালিকানাধীন যুক্তরাজ্যের এই গণমাধ্যমের বিরুদ্ধে মোবাইল হ্যাকিংয়ের অভিযোগ তুলেছিলেন ব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্স হ্যারি। এ নিয়ে মামলা গড়ায় যুক্তরাজ্যের সর্বোচ্চ আদালত পর্যন্ত। সেই মামলায় শুনানিতে আদালতে সাক্ষ্যও দিয়েছেন ডিউক অব সাসেক্স।

সূত্র- বিবিসি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //